https://gocon.live/

প্রযুক্তি

প্রশাসনে আইসিটি ক্যাডার দাবি সংসদে উত্থাপন করবেন পলক

প্রশাসনে আইসিটি ক্যাডার দাবি সংসদে উত্থাপন করবেন পলক প্রশাসনে আইসিটি ক্যাডার দাবি সংসদে উত্থাপন করবেন পলক
 

প্রশাসনে আইসিটি ক্যাডার দাবি সংসদে উত্থাপন করবেন পলক


প্রশাসনে আইসিটি ক্যাডারের প্রয়োজনীয়তা অনুভব করে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ। আর তাই সেই দাবী পূরনের জন্য বিভাগের প্রতিমন্ত্রী স্বয়ং সরকারের তথ্যপ্রযুক্তি কর্মকর্তাদের একজন সহযোদ্ধা। সংসদ সদস্যদের মাধ্যমে সংসদ অধিবেশনে এই দাবী উত্থাপন করা হবে।


রাজধানীর আগারগাওয়ে বুধবার রাতে গভর্নমেন্ট আইসিটি অফিসার্স ফোরাম আয়োজিত প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উদযাপন অনুষ্ঠানে এ মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।


প্রতিমন্ত্রী আরও বলেন, সাশ্রয়ী, টেকসই ও বুদ্ধিদীপ্ত প্রযুক্তিভিত্তিক দেশ গড়াই আগামীর লক্ষ্য। প্রযুক্তিভিত্তিক শিক্ষা ব্যবস্থা, কৃত্রিম বুদ্ধিমত্তার সম্প্রসারন, ন্যানো প্রযুক্তি এবং সাইবার নিরাপত্তা এই চার উপাদানের মাধ্যমে যে লক্ষ্য পূরন করার পরিকল্পনা হাতে নেয়া হয়েছে। আর এই লক্ষ্য পূরনে প্রয়োজন দক্ষ মানবসম্পদ। ফলে আইসিটি ক্যাডারের প্রয়োজনীয়তা অপরিসীম। সংশ্লিষ্ট বিশেষজ্ঞদের নিয়ে আইসিটি ক্যাডার পদ সৃষ্টির দাবী পূরনে এক হয়ে কাজ করার পরিকল্পনা করছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ।


করোনা উপলব্ধি দিয়েছে আইসিটি’র প্রয়োজনীয়তা, যা অক্সিজেনের সাথে তুলনীয় বলেও মন্তব্য করেন পলক। বলেন, প্রোগ্রামিং, কোডিং, সফটওয়্যার হলো ডিজিটাল যুদ্ধের সরঞ্জাম। আর সুরক্ষা অ্যাপ নির্মানকারী আইসিটি বিভাগের প্রোগ্রামারগন হলেন করোনা যুদ্ধের বীর যোদ্ধা।


জুনাইদ আহমেদ পলক বলেন, প্রযুক্তিতে অন্ধকারাচ্ছন্ন একটি দেশকে ডিজিটাল রূপকল্প দিয়েছিলেন সজীব ওয়াজেদ জয়। দেশে প্রযুক্তিকেন্দ্রিক যত উন্নয়ন তার সবকিছুই ধাপে ধাপে গেলো ১৩ বছরে এগিয়ে নেয়ার পেছনে প্রধান ভূমিকায় ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।