https://www.brandellaltd.com/

জাতীয় পাঠ্যক্রম শিক্ষাকে অনলাইনে সহজ ও সাশ্রয়ী করে তুলতে ২০১৯ সালে শিখো চালু করেন শাহীর চৌধুরী ও জিশান জাকারিয়া।

বাংলাদেশের শিখো এশিয়ার ১০০ স্টার্টআপের একটি

বাংলাদেশের শিখো এশিয়ার ১০০ স্টার্টআপের একটি বাংলাদেশের শিখো এশিয়ার ১০০ স্টার্টআপের একটি
 

এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের সম্ভাবনাময় ১০০ নতুন উদ্ভাবনী উদ্যোগ (স্টার্টআপ) ও ছোট প্রতিষ্ঠানের তালিকা প্রকাশ করেছে বিশ্বখ্যাত মার্কিন সাময়িকী ফোর্বস। ‘এডুকেশন অ্যান্ড রিক্রুমেন্ট’ বিভাগে স্থান পেয়েছে বাংলাদেশের অনলাইন শিক্ষা উদ্যোগ শিখো।

‘ফোর্বস এশিয়া ১০০ টু ওয়াচ’ শিরোনামের এ তালিকায়  ফুড অ্যান্ড হসপিটালিটি, কনস্ট্রাকশন অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ই–কমার্স অ্যান্ড রিটেল, এন্টারপ্রাইজ টেকনোলজি, এডুকেশন অ্যান্ড রিক্রুমেন্ট, এন্টারটেইনমেন্ট অ্যান্ড মিডিয়া, ফিন্যান্স, লজিস্টিকস অ্যান্ড ট্রান্সপোর্টেশন, অ্যাগ্রিকালচার,  কনজ্যুমার টেকনোলজি ও বায়োটেকনোলজি অ্যান্ড হেলথকেয়ার বিভাগে সম্ভাবনাময় উদ্যোগগুলোর তালিকা প্রকাশ করা হয়েছে।  

ফোর্বসের ওয়েবসাইটে বলা হয়েছে, নতুন চিন্তাভাবনা এবং উদ্ভাবনী পণ্য দিয়ে বাস্তবজীবনের বিভিন্ন সমস্যা সমাধানে কাজ করে এমন ১০০টি স্টার্টআপ নিয়ে এ তালিকা তৈরি করা হয়েছে। তালিকায় সিঙ্গাপুরের সর্বোচ্চ ১৯টি এবং হংকংয়ের ১৬টি স্টার্টআপ রয়েছে। ৬৫০টি স্মার্টআপ থেকে বিচারকদের মতামতের ভিত্তিতে সেরা ১০০টি নির্বাচন করা হয়েছে।



জাতীয় পাঠ্যক্রম শিক্ষাকে অনলাইনে সহজ ও সাশ্রয়ী করে তুলতে ২০১৯ সালে শিখো চালু করেন শাহীর চৌধুরী ও জিশান জাকারিয়া। শিখোর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে দায়িত্ব পালন করছেন শাহীর চৌধুরী। জিশান জাকারিয়া প্রধান পরিচালনা কর্মকর্তা (সিওও)।

শাহীর চৌধুরী প্রথম আলোকে বলেন, ‘জটিল বিভিন্ন বিষয়কে আমরা অনলাইনে সহজ ভাষায় শেখাতে কাজ করছি। আন্তর্জাতিক এ স্বীকৃতি পাওয়ায় আমরা আনন্দিত। এ স্বীকৃতি আমাদের কাজ করতে আরও অনুপ্রেরণা দেবে। বর্তমানে প্রায় আট লাখ নিবন্ধিত ব্যবহারকারী রয়েছেন আমাদের। ষষ্ঠ থেকে স্নাতক পর্যন্ত শিক্ষার্থীরা শিখোতে অনলাইনে পড়াশোনা করার সুযোগ পেয়ে থাকেন। ফ্রিল্যান্সিং, ভর্তি পরীক্ষার প্রশিক্ষণসহ বিভিন্ন কোর্সও রয়েছে। বাংলাদেশের ৬৪ জেলা থেকেই আমাদের সেবাটি ব্যবহার করা হয়।’








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।