https://comcitybd.com/brand/Havit

ইন্টারনেটে আয়

ঘরে বসেই ইন্টরনেটে আয় করুন

ঘরে বসেই ইন্টরনেটে আয় করুন ঘরে বসেই ইন্টরনেটে আয় করুন
 

কনটেন্ট রাইটিং করে আয় করুন ঘরে বসেই


বর্তমানে এখন আপনি যে লেখাটি পড়ছেন এটি একটি কনটেন্ট যা কেউ একজন লিখেছে। আর এই ধরনের কনটেন্ট লেখা যায় যেকোনো বিষয়ে, যা থেকে ঘরে বসে টাকা আয় সম্ভব। কনটেন্ট লিখে আয় করা যেতে পারে নিজের ওয়েবসাইট থেকে কিংবা অন্যের ওয়েবসাইট এর জন্য লিখে। নিজের ওয়েবসাইটে লিখে আয় করতে চাইলে সেক্ষেত্রে এডসেন্স এর মত কোনো মনিটাইজেশন প্রোগ্রামে যুক্ত হতে হবে। অন্যদিকে অন্যের ওয়েবসাইটে লিখে আয় করতে চাইলে পেইড রাইটার নিচ্ছে এমন সাইটের সাথে যোগাযোগ করুন।


অন্যদের শেখানো


আপনি যদি কোনো বিষয়ে দক্ষ হোন, তবে তা অন্যদের অনলাইনে শিখিয়ে ঘরে বসেই আয় করতে পারবেন। একাধিক মাধ্যমে অন্যদের শেখানোর মাধ্যমে আয়ের সুযোগ রয়েছে। ঘরে বসে টাকা করতে চাইলে আপনার সেরা দক্ষতা অন্যদের শিখিয়ে আয় করতে পারেন। ওয়ান-অন-ওয়ান অনলাইন কোচিং এর পাশাপাশি কোর্স সেল করেও আয় করা যেতে পারে। অর্থাৎ অন্যকে শেখানোর মাধ্যমেও ঘরে বসে আয় সম্ভব।


ইউটিউব


ঘরে বসে টাকা আয় এর সেরা একটি মাধ্যম হতে পারে ইউটিউব। বর্তমানে বাংলাদেশ থেকে ইউটিউব এর মাধ্যমে মোটা অংকের অর্থ আয় করছেন, এমন কনটেন্ট ক্রিয়েটর এর অভাব নেই। ইউটিউব থেকে এডসেন্স এর পাশাপাশি আরো অনেক উপায়ে আয় করা যেতে পারে। মজার ব্যাপার হলো অধিকাংশ ধরনের ইউটিউব ভিডিও ঘরে বসেই তৈরী সম্ভব। অর্থাৎ আপনি যদি বাইরে না গিয়েও আয় করতে চান, তবে ইউটিউব ভিডিও তৈরীর মাধ্যমে সে সুযোগ রয়েছে।


গ্রাফিক্স ডিজাইনিং


লোগো, পোস্টার, সোশ্যাল মিডিয়া পোস্ট, ইত্যাদি তৈরীর জন্য দক্ষ ডিজাইনার এর বেশ চাহিদা। আপনি যদি এসব কাজে পারদর্শী হয়ে থাকেন, তাহলে অনলাইনে অন্যদের এসব সেবা দিয়ে ঘরে বসে আয় করতে পারবেন। আপনার ডিজাইন যদি ভালো হয় ও আপনি যথাযথভাবে ডিজাইন তৈরীতে সক্ষম হোন, সেক্ষেত্রে দেশের ক্লায়েন্ট থেকেও মোটা অংকের রেভিনিউ আসতে পারে। তাই চেষ্টা করুন যুগোপযোগী ডিজাইন তৈরী শেখার।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।