https://comcitybd.com/brand/Havit

নকল চার্জার চেনার সহজ উপায়

ফোনের নকল চার্জার চেনার সহজ উপায়

ফোনের নকল চার্জার চেনার সহজ  উপায় ফোনের নকল চার্জার চেনার সহজ উপায়
 

স্মার্টফোন ছাড়া মানুষ খুঁজে পাওয়া এখন বিরল প্রায়। আর আপনার হাতে যদি স্মার্টফোন থাকে, তাহলে আপনি তা সব সময় ব্যবহার করতে পারবেন। কিন্তু সারাক্ষণ ফোন ব্যবহার করলে চার্জ কমে যায়। আর আসল চার্জার দিয়ে চার্জ না করলে ফোনটা নষ্ট হয়ে যাওয়ার আশংকা থাকে। 


সমস্ত ফোন কোম্পানি তাদের ফোনের সাথে চার্জার সরবরাহ করে। ফোনটিকে ভালো অবস্থায় রাখতে আসল চার্জার ব্যবহার করা খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু অনেক সময় আসল চার্জার নষ্ট হয়ে যায় বা হারিয়ে যায়। সেক্ষেত্রে, আমরা বাজারের চার্জারটি কিনে থাকি। কিন্তু এটা আসল না নকল তা অনেকেই নিশ্চিত করতে পারেন না।

অ্যাপল আইফোনের সাথে একটি চার্জার নিয়ে আসে। তবে বাজারে অনেক আইফোন চার্জার রয়েছে। কিন্তু তাদের অধিকাংশই ভুয়া। আসল আইফোন চার্জারটিতে "ডিজাইনড বাই অ্যাপল ইন ক্যালিফোর্নিয়া" লেখা থাকবে। অ্যাপল লোগোটি নকল চার্জারগুলিতে গাঢ় কালো রঙে প্রদর্শিত হয়।

জাল Xiaomi চার্জার সনাক্ত করতে তারের দৈর্ঘ্য পরিমাপ করুন। তারের দৈর্ঘ্য ১২০ সেন্টিমিটারের কম হলে বা অ্যাডাপ্টারটি বড় হলে, ধরে নিন চার্জারটি নকল।

গুগল পিক্সেল অন্যান্য কোম্পানির মতো গুগল পিক্সেলও বাজারে নকল চার্জার পাবে। কিন্তু আপনি এর আসল কপি খুব সহজেই বুঝতে পারবেন। Google সর্বদা পিক্সেল ফোনের সাথে দ্রুত চার্জার অন্তর্ভুক্ত করেছে। যদি Pixel ফোন চার্জ হতে অনেক সময় নেয়, তাহলে চার্জারটি নকল।

OnePlus OnePlus ফোনের জন্য আসল ড্যাশ চার্জার চেনা খুব সহজ। চার্জ করার সময় যদি চার্জারের আলো না জ্বলে, তবে এটি একটি নকল চার্জার। আসল চার্জারে ফোন চার্জ করার সময় এই আলো জ্বলে ওঠে।

হুয়াওয়ে বাজারেও নকল হুয়াওয়ে চার্জার পাওয়া যায়। আসল এবং নকল Huawei চার্জার শনাক্ত করতে বারকোড ব্যবহার করুন। যদি Huawei চার্জারের বারকোড তথ্য অ্যাডাপ্টারের বারকোড তথ্যের সাথে মিলে যায়, তাহলে চার্জারটিকে আসল হিসাবে মনে করা হয়। 








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।