লোগো পরিবর্তন করেছে ফেসবুক। শুধুমাত্র পরিবর্তন হল নীল ছায়া আগের চেয়ে একটু গাঢ়। এবং ছোট হাতের অক্ষর 'এফ'-এ খুব ছোট পরিবর্তন রয়েছে।
এই নতুন লোগোর ব্যাখ্যায় মেটার একটি ব্লগ পোস্টের সূত্র ধরে সংবাদ মাধ্যম ভার্জ জানিয়েছে, এই নতুন লোগোতে পরিবর্তন আনার মূল উদ্দেশ্য ছিল ফেসবুকের রিফ্রেশড লোগো ডিজাইন করা। এটি শক্তিশালী, উত্তেজনাপূর্ণ এবং দীর্ঘস্থায়ী হবে। অ্যাপের পরিচিতির চাবিকাঠি হিসাবে, প্রতিটি পরিমার্জন একটি বৃহত্তর সামঞ্জস্যের দিকে নিয়ে যাবে। ফেসবুক-এর আসল নীল রঙকে আরও আত্মবিশ্বাসী করে তোলার জন্য আমরা এটি করেছি, শক্তিশালী বৈপরীত্যের মাধ্যমে 'F' অক্ষরটিকে দৃশ্যত অ্যাক্সেসযোগ্য করে তুলেছি।
ভার্জের মতে, ফেসবুক সম্পূর্ণরূপে নীল রঙের জন্য সম্পূর্ণ নতুন রঙের প্যালেট ব্যবহার করেছে। ফেসবুক এ প্রসঙ্গে বলেছে, আমরা এই বর্ধিত রঙের প্যালেটের মাধ্যমে বিশেষ মাত্রা ও আবেগ জানাতে পেরেছি। লোগোটিকে যেকোনো আকারে সুস্পষ্ট করতে এবং বিভিন্ন উপায়ে ব্যবহার করা সহজ করতে আমরা রঙগুলি সামঞ্জস্য করেছি।











০ টি মন্তব্য