https://comcitybd.com/brand/Havit

ফেসবুক, ইনস্টাগ্রাম ও টিকটক থকে আইফোনে পুশ নোটিফিকেশন পাঠিয়ে তথ্য নিচ্ছে

ফেসবুক, ইনস্টাগ্রাম ও টিকটক থকে আইফোনে পুশ নোটিফিকেশন পাঠিয়ে তথ্য নিচ্ছে ফেসবুক, ইনস্টাগ্রাম ও টিকটক থকে আইফোনে পুশ নোটিফিকেশন পাঠিয়ে তথ্য নিচ্ছে
 
ফেসবুক, ইনস্টাগ্রাম, টিকটক, এক্স (আগের টুইটার), লিঙ্কডইন এবং অন্যান্য অ্যাপ পুশ নোটিফিকেশনের মাধ্যমে আইফোন ব্যবহারকারীদের কাছ থেকে তথ্য সংগ্রহ করছে বলে জানিয়েছেন অ্যাপ নির্মাতা প্রতিষ্ঠান মিস্কের গবেষকরা। অনুসন্ধান চালিয়ে তারা দেখতে পেয়েছে যে আইফোনে পুশ নোটিফিকেশন পাঠিয়ে অ্যাপগুলি তথ্য সংগ্রহ করছে এবং গোপনে নির্দিষ্ট সার্ভারে পাঠাচ্ছে। অ্যাপ চালু না থাকলেও ডেটা সংগ্রহ করতে পারে। আর তাই তথ্য সুরক্ষিত রাখতে আইফোনের পুশ নোটিফিকেশন সুবিধা বন্ধ করার পরামর্শ দিয়েছেন তারা।

বিবিধ গবেষকদের মতে, বিভিন্ন অ্যাপ পুশ নোটিফিকেশনের মাধ্যমে আইফোনের সিস্টেম আপটাইম, কীবোর্ড, উপলব্ধ মেমরি, ব্যাটারি স্ট্যাটাস, ডিভাইসের মডেল, ডিসপ্লের উজ্জ্বলতা এবং আরও অনেক কিছুর তথ্য সংগ্রহ করছে। পরবর্তীতে, এই তথ্য ব্যবহার করে, অ্যাপস ব্যবহারকারীর অনলাইন কার্যক্রম অনুযায়ী বিজ্ঞাপন প্রদর্শন করে। বিষয়টি স্বীকার করে লিংকডইন এবং মেটা জানিয়েছে যে অ্যাপলের নীতিমালা অনুযায়ী পুশ নোটিফিকেশনের মাধ্যমে তথ্য সংগ্রহ করা হচ্ছে এবং তথ্যের অপব্যবহার করা হচ্ছে না।

আইফোন সাধারণত ব্যবহারকারীদের গোপনীয়তা নিশ্চিত করতে ব্যাকগ্রাউন্ডে কোনো অ্যাপ চালায় না। কিন্তু যখন ব্যবহারকারী পুশ নোটিফিকেশন পান, অ্যাপগুলো সাময়িকভাবে সক্রিয় করা হয়। পুশ নোটিফিকেশন পাওয়ার পর ব্যাকগ্রাউন্ডে অ্যাপগুলো নিষ্ক্রিয় হয়ে গেলে, এই অ্যাপগুলো ব্যবহারকারীর ডিভাইস থেকে বিভিন্ন ডেটা সংগ্রহ করে একটি নির্দিষ্ট সার্ভারে পাঠায়।







০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।