রাজধানীর আগারগাঁওস্থ এনজিওবিষয়ক ব্যুরোতে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) কর্তৃক প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য আয়োজিত ‘চাকরি মেলা-২০২৪’-এ এগারো সদস্য প্রতিষ্ঠানকে সঙ্গে নিয়ে অংশগ্রহণ করেছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো)। 


অংশগ্রহণকারী বাক্কো সদস্য প্রতিষ্ঠানগুলো হলঃ ডিজিকন টেকনোলজিস পিএলসি, ফিফোটেক, মাই আউটসোর্সিং লিমিটেড, স্কাই টেক সলিউশন, প্লেক্সাস ক্লাউড লিমিটেড, চালডাল লিমিটেড, এসকে আইটি সেন্টার, নিসাই বাংলাদেশ লিমিটেড, রেডিয়েন্ট ডেটা সিস্টেমস্ লিমিটেড, এসেনশিয়াল ইনফোটেক এবং আইএল কর্প লিমিটেড।


বিপিও/আউটসোর্সিং শিল্পের কেন্দ্রীয় বাণিজ্য সংস্থা হিসেবে বিপিও শিল্পখাতে প্রতিবন্ধী ব্যক্তিদের নিয়োগদানের মাধ্যমে তাদের পুনর্বাসনের প্রসঙ্গে বাক্কো সোচ্চার ও ব্রতী ছিল সর্বদাই। তারই ধারাবাহিকতায় বরাবরের মত এবারও বিসিসির মেলায় অংশগ্রহণের মাধ্যমে অন্তর্ভুক্তিমূলক সমাজ ও দেশ গঠনের প্রসঙ্গে বাক্কো নিশ্চিত করেছে গুরুত্বপূর্ণ ভূমিকা। 


উল্লেখ্য, মেলার সার্বিক সহযোগিতায় ছিল সেন্টার ফর সার্ভিসেস অ্যান্ড ইনফরমেশন অন ডিজঅ্যাবিলিটি (সিএসআইডি) এবং এনজিওবিষয়ক ব্যুরো। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক প্রধান অতিথি হিসেবে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।