https://www.brandellaltd.com/

মেটা সতর্কতা জারি করেছে অ্যান্ড্রয়েড ও আইফোন ব্যবহারকারীদের

মেটা সতর্কতা জারি করেছে অ্যান্ড্রয়েড ও আইফোন ব্যবহারকারীদের মেটা সতর্কতা জারি করেছে অ্যান্ড্রয়েড ও আইফোন ব্যবহারকারীদের
 
অ্যান্ড্রয়েড এবং আইফোন ব্যবহারকারীদের জন্য, মেটা সতর্কতা জারি করেছে। মেটা বলছে, গোপনে অ্যান্ড্রয়েড এবং আইফোন ব্যবহারকারীদের ওপর গুপ্তচরবৃত্তি চালানো হচ্ছে।

এর জন্য আটটি সংস্থার বিরুদ্ধে অভিযুক্ত করেছে মেটা। এই আটটি সংস্থা আইফোন, অ্যান্ড্রয়েড এবং উইন্ডোজ ডিভাইসে একটি বিশেষ স্পাইওয়্য়ার দিয়ে তথ্য হাতানোর চেষ্টা করছে।

অভিযুক্ত এই আটটি সংস্থা হল: আরসিএস ল্যাবস, আইপিএস ইন্টেলিজেন্স, ভ্যারিস্টন আইটি, ট্রু এলআইটি, প্রটেক্ট ইলেকট্রনিক সিস্টেম, নেগ গ্রুপ, মলিটিয়াম ইন্ডাস্ট্রিজ এবং সাইফোরগেট।

ইটালি, স্পেন, আমিরশাহির এই আটটি সংস্থা গুপ্তচরবৃত্তির সাথে জড়িত। মেটার জানিয়েছে, তারা যে ম্যালওয়্যার ব্যবহার করছিলেন তা ডিভাইস থেকে তথ্য বের করছে।

উপরন্তু, ডিভাইসের ছবি, মিডিয়া, ক্যালেন্ডার, কনট্যাক্ট, ইমেল, টেক্সট বার্তা, সোশ্যাল মিডিয়া, মেসেজিং অ্যাপ থেকে তথ্য সহজেই চুরি করা হচ্ছে।

ফোনের মাইক্রোফোন এবং ক্যামেরা কখনই এদের নজরের বাইরে নেই। মেটা আরও বলেছে যে তাদের প্রধান লক্ষ্য হল ফেসবুক, ইনস্টাগ্রাম, ইউটিউব, গুগল, স্কাইপ, গিটহাব, রেডডিট এবং লিঙ্কডইনের মতো সামাজিক মিডিয়া ব্যবহারকারীরা।







০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।