জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম টিকটক বেশি আয়ের জন্য নতুন কর্মসূচি এনেছে। এজন্য টিকটক নির্মাতাদের লম্বা দৈর্ঘ্যের ভিডিও বানাতে বলেছে।
টিকটক নির্মাতারা ‘ক্রিয়েটর ফান্ড’ নামের কর্মসূচির মাধ্যমে আয়ের পরিমাণ কম হওয়ায় দীর্ঘদিন ধরেই অসন্তুষ্ট ছিলেন। প্রতিষ্ঠানটি ২০২০ সালে চালু হওয়া এ কর্মসূচি গত নভেম্বরে বন্ধ করে দেয়।
আর নতুন এক উদ্যোগের আওতায় ভিডিওর দৈর্ঘ্য এক মিনিটের বেশি হলে ‘ক্রিয়েটর রিওয়ার্ডস প্রগ্রামের’ আওতায় বেশি আয়ের সুযোগ করে দেয় চীনের ভিডিও বিনিময়ের নেটওয়ার্কটি।
গত বছর এই মনিটাইজেশন সিস্টেমের নাম ছিল ক্রিয়েটিভিটি প্রোগ্রাম। এখন নাম পরিবর্তন করে রাখা হয়েছে ক্রিয়েটর রিওয়ার্ডস প্রোগ্রাম। বেশিসংখ্যক বিজ্ঞাপন বিক্রির উদ্দেশ্যে এই ঘোষণা দিয়েছে টিকটক।
টিকটক নির্মাতারা ‘ক্রিয়েটর ফান্ড’ নামের কর্মসূচির মাধ্যমে আয়ের পরিমাণ কম হওয়ায় দীর্ঘদিন ধরেই অসন্তুষ্ট ছিলেন। প্রতিষ্ঠানটি ২০২০ সালে চালু হওয়া এ কর্মসূচি গত নভেম্বরে বন্ধ করে দেয়।
আর নতুন এক উদ্যোগের আওতায় ভিডিওর দৈর্ঘ্য এক মিনিটের বেশি হলে ‘ক্রিয়েটর রিওয়ার্ডস প্রগ্রামের’ আওতায় বেশি আয়ের সুযোগ করে দেয় চীনের ভিডিও বিনিময়ের নেটওয়ার্কটি।
গত বছর এই মনিটাইজেশন সিস্টেমের নাম ছিল ক্রিয়েটিভিটি প্রোগ্রাম। এখন নাম পরিবর্তন করে রাখা হয়েছে ক্রিয়েটর রিওয়ার্ডস প্রোগ্রাম। বেশিসংখ্যক বিজ্ঞাপন বিক্রির উদ্দেশ্যে এই ঘোষণা দিয়েছে টিকটক।








০ টি মন্তব্য