https://www.brandellaltd.com/

কিভাবে হোয়াটসঅ্যাপে অনাকাঙ্ক্ষিত ফোনকল ও বার্তা ব্লক করবেন

কিভাবে হোয়াটসঅ্যাপে অনাকাঙ্ক্ষিত ফোনকল ও বার্তা ব্লক করবেন কিভাবে হোয়াটসঅ্যাপে অনাকাঙ্ক্ষিত ফোনকল ও বার্তা ব্লক করবেন
 

প্রতিদিন হোয়াটসঅ্যাপে অনেক ব্যক্তির সঙ্গে বার্তা আদান-প্রদান করতে হয় ব্যক্তিগত বা প্রাতিষ্ঠানিক প্রয়োজনে। বিভিন্ন প্রয়োজনে অপরিচিত ব্যক্তিরাও ফোনকল করার পাশাপাশি বার্তা পাঠিয়ে থাকে।

তবে মাঝেমধ্যে অপরিচিত ব্যক্তিদের কেউ কেউ অনাকাঙ্ক্ষিত বার্তা পাঠানোর পাশাপাশি ফোনকল করেন, যা অস্বস্তিকর পরিস্থিতি তৈরি করে।

ভুয়া বার্তা ও ফোনকলের মাধ্যমে হোয়াটসঅ্যাপে প্রতারণার ঘটনাও ঘটছে। তবে চাইলেই হোয়াটসঅ্যাপে অনাকাঙ্ক্ষিত ফোনকল ও বার্তা ব্লক করে এ সমস্যার সমাধান করা যায়। 

বার্তা পাঠানো ফোন নম্বর ব্লক

এর জন্য প্রথমে যে নম্বর থেকে বার্তা পাঠানো হয়েছে সেই নম্বরের চ্যাটবক্সে প্রবেশ করতে হবে। এরপর ওপরের ডান দিকে থাকা তিনটি ডট মেনুতে ট্যাপ করে ‘মোর’ অপশন নির্বাচন করতে হবে। এবার ‘ব্লক’ অপশনে ট্যাপ করে আবার ‘ব্লক’ নির্বাচন করলেই নম্বরটি ব্লক হয়ে যাবে। 

ফোনকল করা নম্বর ব্লক

নম্বর ব্লক করার জন্য হোয়াটসঅ্যাপে প্রবেশ করে ওপরের ডান দিকে থাকা তিনটি ডট মেনুতে ট্যাপ করতে হবে। এরপর প্রদর্শিত পপআপ বক্স থেকে ‘সেটিংস’ এ ক্লিক করে পরের পৃষ্ঠায় থাকা ‘প্রাইভেসি’ অপশন নির্বাচন করতে হবে।

এবার নিচে স্ক্রল করে ‘ব্লকড কন্ট্যাক্টস’ নির্বাচন করে ওপরের ডান দিকে থাকা ‘অ্যাড আইকন’ অপশনে ট্যাপ করতে হবে। এরপর যে নম্বরটি ব্লক করতে হবে সেটি সার্চ করে সিলেক্ট করলেই নম্বরটি ব্লক হয়ে যাবে।









০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।