https://www.brandellaltd.com/

কিভাবে হোয়াটসঅ্যাপের গুরুত্বপূর্ণ বার্তা আলাদাভাবে সংরক্ষণ করবেন

কিভাবে হোয়াটসঅ্যাপের গুরুত্বপূর্ণ বার্তা আলাদাভাবে সংরক্ষণ করবেন কিভাবে হোয়াটসঅ্যাপের গুরুত্বপূর্ণ বার্তা আলাদাভাবে সংরক্ষণ করবেন
 

অনেকেই কাজের প্রয়োজনে নিয়মিত হোয়াটসঅ্যাপে বার্তা আদান-প্রদান করেন। একই সঙ্গে একাধিক বার্তা আদান-প্রদান করা হলে প্রয়োজনের সময় দ্রুত গুরুত্বপূর্ণ বার্তা খুঁজে পাওয়া যায় না।

তবে হোয়াটসঅ্যাপে চাইলেই গুরুত্বপূর্ণ বার্তাগুলোয় তারকা চিহ্ন যুক্ত করে ‘স্টারড মেসেজ’ অপশনে সংরক্ষণ করা সম্ভব।

পরে অপশনটিতে প্রবেশ করে গুরুত্বপূর্ণ সব বার্তা একসঙ্গে পড়া যায়। উল্লেখ্য, হোয়াটসঅ্যাপে বার্তা তারকা চিহ্নিত করে সংরক্ষণ করা আর বার্তা পিন করে রাখা এক নয়।

বার্তা পিন করলে সেটি চ্যাটবক্সের ওপরে নির্দিষ্ট সময় পর্যন্ত দেখা যায়। আর বার্তা তারকা চিহ্নিত করলে তা স্টারড মেসেজ অপশন নামে আলাদা স্থানে সংরক্ষণ করা থাকে।

চলুন দেখে নেওয়া যাক হোয়াটসঅ্যাপে গুরুত্বপূর্ণ বার্তায় তারকা চিহ্ন যুক্ত করে আলাদাভাবে সংরক্ষণের পদ্ধতি। 
প্রথমে স্মার্টফোন থেকে হোয়াটসঅ্যাপে প্রবেশ করতে হবে।

এরপর যে বার্তা তারকা চিহ্ন যুক্ত করে সংরক্ষণ করতে হবে ওই বার্তার চ্যাটবক্সে প্রবেশ করে নির্দিষ্ট বার্তাটি ট্যাপ করে ধরে রাখতে হবে।

এবার ওপরে থাকা ‘স্টার’ অপশনে ক্লিক করলেই বার্তাটির পাশে তারকা চিহ্ন যুক্ত হয়ে যাবে। তারকা চিহ্নযুক্ত সংরক্ষিত বার্তাগুলো পরে খুঁজে পাওয়ার জন্য হোয়াটসঅ্যাপের মূল ফিডের ওপরের ডানদিকে থাকা তিনটি ডট মেনুতে ট্যাপ করতে হবে।

তারকা চিহ্নযুক্ত সংরক্ষিত বার্তাগুলো দেখা হবে প্রদর্শিত অপশন থেকে ‘স্টারড মেসেজ’ অপশন নির্বাচন করলে। নির্দিষ্ট তারকা চিহ্নিত বার্তায় ক্লিক করলেই সরাসরি চ্যাটবক্স থেকে বার্তাটি পড়া যাবে।

বার্তায় থাকা তারকা চিহ্ন মুছে ফেলতে নির্দিষ্ট বার্তা ট্যাপ করে ধরে রেখে ওপরে প্রদর্শিত স্টার ক্রস চিহ্নে ক্লিক করতে হবে।









০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।