https://www.brandellaltd.com/

সামাজিক যোগাযোগ মাধ্যমে অ্যাকাউন্ট খুলতে লাগবে অভিভাবকদের অনুমতি

সামাজিক যোগাযোগ মাধ্যমে অ্যাকাউন্ট খুলতে লাগবে অভিভাবকদের অনুমতি সামাজিক যোগাযোগ মাধ্যমে অ্যাকাউন্ট খুলতে লাগবে অভিভাবকদের অনুমতি
 

যুক্তরাষ্ট্রে সামাজিক মাধ্যম নিয়ে গত কিছুদিন ধরেই নানা পদক্ষেপ নেয়া হচ্ছে। বাইডেন সরকার সেখানে টিকটক বন্ধ করার ঘোষণা দিয়েছে। বিষয়টি নিয়ে এখনও চলছে বিতর্ক।

ফ্লোরিডার গভর্নর জানিয়েছেন, নাবালকেরা যাতে সামাজিক মাধ্যম ব্যবহার করতে না পারে তা নিয়ে একটি আইনে সই করেছেন তিনি। 

ফ্লোরিডার গভর্নর রন ডিস্যানটিস এই বিলে সই করেছেন। ২০২৫ সালের ১ জানুয়ারি থেকে এই আইনটি কার্যকর হবে। এর ফলে সামাজিক মাধ্যমগুলোতে অ্যাকাউন্ট খোলা যাবে না ১৩ বছর না হলে। 

আইনে বলা হয়েছে, ১৩ বছর বয়স পর্যন্ত সামাজিক মাধ্যম ব্যবহার করা যাবে না। ১৪ এবং ১৫ বছরের বালক-বালিকারা অ্যাকাউন্ট খুলতে পারবেন কিন্তু তার জন্য বাবা-মায়ের অনুমতি নিতে হবে।

ফ্লোরিডার স্থানীয় সরকার জানিয়েছে, বাবা-মাকে বাচ্চা বড় করতে সাহায্য করবে সামাজিক মাধ্যমের যুগে এই আইন।ফ্লোরিডায় এই বিলটি নিয়ে বিতর্ক চলছে।

রাজ্যের স্পিকার পল রেনার এর আগে বলেছিলেন, সামাজিক মাধ্যম ১৬ বছরের নিচে কোনো নাবালক ব্যবহার করতে পারবে না।


রেনার বলেছেন, সামাজিক মাধ্যম ভরে আছে পেডোফিল এবং পাচারকারীতে। তারা সামাজিক মাধ্যমকে ব্যবহার করে নাবালকদের উত্তেজিত করে এবং অন্ধকার জগতের দিকে টেনে নিয়ে যায়।  

এই বিলটি নিয়ে বিতর্কের সময় দুইটি বিষয় সামনে এসেছিল। একদিকে শিশু-সুরক্ষা, অন্যদিকে বাকস্বাধীনতা। অনেকেই আশঙ্কা প্রকাশ করেছিলেন সামাজিক মাধ্যম ব্যবহারের অধিকার এভাবে ছিনিয়ে নেওয়া যায় কি না। 









০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।