সারা বিশ্বেই ভিডিও দেখে সময় কাটানোর প্রবণতা বেড়েছে। ২০২৩ সালে শীর্ষ ১০ সামাজিক যোগাযোগ মাধ্যম ভিজিট করা হয়েছে ১.৯৮ ট্রিলিয়ন বা এক লাখ ৯৮ কোটি বার।
এর মধ্যে ১৬ হাজার ৫০০ কোটি বার মাসে অ্যাপগুলো ভিজিট করা হয়েছে। দৈনিক ভিজিট করা হয়েছে ৫৪০ কোটি বার। ২০১৮ থেকে ২০২৩ সাল পর্যন্ত মোট ভিজিট করার হার বেড়েছে ৭০.৫৬ শতাংশ।
ইউটিউব সামাজিক যোগাযোগ মাধ্যম অ্যাপগুলোর মধ্যে সবচেয়ে বেশি এগিয়ে আছে। ২০২৩ সালে শুধু ইউটিউবেই এক লাখ ৩৫ হাজার কোটি বার ভিজিট করা হয়েছে।
এই সাফল্যের পেছনে বেশির ভাগ অবদান রেখেছে ইউটিউব শর্টসের। ইউটিউবের পর রয়েছে ফেসবুক ও এক্স (টুইটার)। এরপর রয়েছে ইনস্টাগ্রাম, রেডিট, টিকটক, হোয়াটসঅ্যাপ, লিংকডইন, টুইচ ও কোরা।
টিকটকে ভিজিট করা হয় চার হাজার ১৮০ কোটি বার। ২০১৯ সালের চেয়ে টিকটকে ভিজিট করার হার বেড়েছে ৬০.১৫ গুণ।
ব্যবহারকারীদের মধ্যে ৬৮.৬৫ শতাংশই পুরুষ, যাদের মধ্যে মোবাইল ডিভাইস দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিজিট করার হার ৫৯.১০ শতাংশ।
সামাজিক যোগাযোগ মাধ্যম অ্যাপ ব্যবহারের দিক দিয়ে সবচেয়ে এগিয়ে থাকা দেশগুলো হলো যুক্তরাষ্ট্র, ভারত, ব্রাজিল।
সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে ইউটিউব সবচেয়ে বেশি এগিয়ে
আরও পড়ুন
মতামত দিন আপনার ইমেল প্রকাশিত হবে না।
আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন।
যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।
রিভিউ ( ০ / ৫ )
আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন।
যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।
০ টি মন্তব্য