https://www.brandellaltd.com/

হোয়াটসঅ্যাপ চ্যাট লক ফিচারে নিয়ে আসছে নতুন পরিবর্তন

হোয়াটসঅ্যাপ চ্যাট লক ফিচারে নিয়ে আসছে নতুন পরিবর্তন হোয়াটসঅ্যাপ চ্যাট লক ফিচারে নিয়ে আসছে নতুন পরিবর্তন
 
একসঙ্গে সর্বোচ্চ চারটি যন্ত্রে তাঁদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা। স্মার্টফোন বন্ধ বা ইন্টারনেটে যুক্ত না থাকলেও লিংক করা যন্ত্রগুলোতে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যায়।

ফলে তাঁরা সব যন্ত্রেই একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চালু রাখতে পারবে যাঁরা ডেস্কটপ কমপিউটার বা একাধিক স্মার্টফোন ব্যবহার করেন।

একাধিক যন্ত্রে একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহারের সুযোগ থাকলেও প্রাথমিক স্মার্টফোন ছাড়া অন্য যন্ত্রে চ্যাট লক ফিচার পাওয়া যায় না।

এবার হোয়াটসঅ্যাপ প্রাথমিক স্মার্টফোনসহ অন্য যন্ত্রের জন্যও চ্যাট লক ফিচার আনতে কাজ করছে। 
হোয়াটসঅ্যাপে চ্যাট লক ফিচার চালুর ফলে ব্যবহারকারীর অজান্তে অন্য কেউ ফোন ব্যবহার করলেও লক করা বার্তা বা ছবির পোস্ট দেখতে পারে না।

ফলে নতুন এ ফিচার চালু হলে একাধিক যন্ত্রে হোয়াটসঅ্যাপ ব্যবহার করলেও বার্তা বা ছবির পোস্টগুলো বর্তমানের তুলনায় নিরাপদে রাখা যাবে।

বর্তমানে পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে ফিচারটি। ফলে নির্দিষ্ট ব্যবহারকারীরা ফিচারটি পরখ করতে পারছেন। পরবর্তী সময়ে ধারাবাহিকভাবে ফিচারটি উন্মুক্ত করা হবে অন্য সব ব্যবহারকারীদের জন্য। 

স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের জন্য একটি গোপন কোড বা পাসওয়ার্ড তৈরি করে সেই কোড অন্য যন্ত্রে লিখে চ্যাট লক ফিচার ব্যবহার করা যাবে। এর ফলে প্রাথমিক স্মার্টফোনে ছাড়াও অন্য সব যন্ত্রে হোয়াটসঅ্যাপে আদান–প্রদান করা তথ্য নিরাপদ থাকবে। 








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।