https://comcitybd.com/brand/Havit

গিগাবাইটের এআই সম্বলিত ল্যাপটপ দেশের বাজারে

গিগাবাইটের এআই সম্বলিত ল্যাপটপ দেশের বাজারে গিগাবাইটের এআই সম্বলিত ল্যাপটপ দেশের বাজারে
 
দেশে নতুন ৫টি মডেলের ল্যাপটপ এনেছে গিগাবাইট। নতুন মডেলের ল্যাপটপগুলোর মধ্যে দুটি ল্যাপটপে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তি থাকায় গেমার ও ভিডিও নির্মাতারা দ্রুত বিভিন্ন কাজ করতে পারবেন বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

গতকাল রোববার রাজধানীর একটি রেস্তোরাঁয় ল্যাপটপগুলো জমকালো আয়োজনে উন্মোচন করেন গিগাবাইট এশিয়া অঞ্চলের উপব্যবস্থাপক এলান স্যু ও গিগাবাইট বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার খাজা মোহাম্মাদ আনাস খান। 

অনুষ্ঠানে গিগাবাইটের বাংলাদেশ প্রধান খাজা মো. আনাস খান বলেন, গেমার এবং ভিডিও নির্মাতাদের কথা চিন্তা করে এআই প্রযুক্তিনির্ভর ‘আরোস ১৬এক্স একেজি’ এবং ‘আরোস ১৬এক্স এএসজি’ মডেলের ল্যাপটপ তৈরি করা হয়েছে।

ল্যাপটপ দুটির দাম যথাক্রমে ২ লাখ ২০ হাজার ও আড়াই লাখ টাকা। ইনটেলের ১৪ প্রজন্মের কোর আই৭ প্রসেসরে চলা দুটি ল্যাপটপে জিফোস আরটিএক্সের শক্তিশালী গ্রাফিকস কার্ড থাকায় সহজেই উন্নত গ্রাফিকসের গেম খেলা যায়।

কৃত্রিম বুদ্ধিমত্তা সুবিধা না থাকলেও ‘জি৫ এমএফ৫’, ‘জি৫ কেএফ৫’ এবং ‘অ্যারো ১৪ ওএলইডি’ মডেলের ল্যাপটপ তিনটিতে ইনটেলের ১৩ প্রজন্মের কোর আই৭ প্রসেসর রয়েছে।

ল্যাপটপ তিনটির দাম যথাক্রমে ১ লাখ ৪০ হাজার, দেড় লাখ ও ১ লাখ ৮৫ হাজার টাকা। আনাস খান আরও বলেন, গিগাবাইটের পণ্যের মান এবং সেবা অন্য যেকোনো ব্রান্ডের তুলনায় বেশ ভালো।

এ ছাড়া বিক্রয়োত্তর সেবার প্রতি গিগাবাইটের পলিসি অনেক শক্তিশালি। বাংলাদেশের তথ্যপ্রযুক্তি বাজার সম্ভাবনাময়। এ বাজারে পণ্য ও সেবার মান আরও বাড়াতে গিগাবাইট কাজ করছে। 

অনুষ্ঠানে বাংলাদেশে গিগাবাইট পণ্যের পরিবেশক প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজিসের চ্যানেল সেলস ডিরেক্টর মুজাহিদ আল বেরুনী ও গিগাবাইটের সহকারী ব্যবস্থাপক তানজিম চৌধুরীসহ গিগাবাইট বাংলাদেশের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।







০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।