https://comcitybd.com/brand/Havit

ভারতে ৮০ লাখ অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে হোয়াটসঅ্যাপ

ভারতে ৮০ লাখ অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে হোয়াটসঅ্যাপ ভারতে ৮০ লাখ অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে হোয়াটসঅ্যাপ
 

হোয়াটসঅ্যাপ মার্চ মাসে ভারতে ৮০ লাখ অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে। হোয়াটসঅ্যাপ জানিয়েছে, ৮০ লাখ অ্যাকাউন্টের মধ্যে ব্যবহারকারীদের কোন রিপোর্ট ছাড়াই প্রায় ১৪ লাখ অ্যাকাউন্ট সক্রিয়ভাবে নিষিদ্ধ করা হয়েছে।

এর কারণ হিসেবে বলা হয়, এসব অ্যাকাউন্ট নিষিদ্ধ করা হয়েছে হোয়াটসঅ্যাপ নিয়ম লঙ্ঘনের অভিযোগে।হোয়াইটসঅ্যাপ ভারতের ২০২১ সালের বিতর্কিত তথ্যপ্রযুক্তি আইন মেনে মাসিক প্রতিবেদন প্রকাশ করেছে।

সেখানেই ৮০ লাখ অ্যাকাউন্ট নিষিদ্ধের তথ্য এসেছে। তথ্যপ্রযুক্তি আইন মেনে এই প্ল্যাটফর্মের কমিউনিটি স্ট্যান্ডার্ড এবং ইউজারদের সুরক্ষার কথা মাথায় রেখেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে।  

ভারত হচ্ছে হোয়াটসঅ্যাপের সবচেয়ে বড় বাজার। দেশটিতে হোয়াটসঅ্যাপ ব্যবহার করে ৪০ কোটির বেশি মানুষ। ফেসবুকের মালিকানাধীন এই মেসেজিং সেবাটির কর্তৃপক্ষ বলেছে, তাদের মূল লক্ষ্য ছিল ভারতে হোয়াটসঅ্যাপ ব্যবহার করে ক্ষতিকর ও অনাকাঙ্ক্ষিত বার্তা আদান-প্রদান কমানো। 

হোয়াটসঅ্যাপ চলতি বছরের জানুয়ারি মাসে ৬৭ লাখ ২৮ হাজার অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে। ফেব্রুয়ারিতে সেই সংখ্যা বেড়ে দাঁড়ায় ৭৬ লাখ ২৮ হাজারে।

আর সবচেয়ে বেশি অ্যাকাউন্ট নিষিদ্ধ করা হয়েছে মার্চে। অর্থাৎ, চলতি বছরের তিন মাসেই ভারতে ২ কোটির বেশি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট নিষিদ্ধ করা হয়েছে।  

তবে যে অ্যাকাউন্ট নিষিদ্ধ করা হয়েছে, সেই ব্যবহারকারী ফলোয়িং মেসেজ দেখতে পারবে কিন্তু হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবে না। হোয়াটসঅ্যাপের নিয়ম লঙ্ঘন করলেই এই পদক্ষেপ নেওয়া হচ্ছে।









০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।