https://comcitybd.com/brand/Havit

নিজের ডিজিটাল কণ্ঠস্বর তৈরির ফিচার চালু করছে ট্রুকলার

নিজের ডিজিটাল কণ্ঠস্বর তৈরির ফিচার চালু করছে ট্রুকলার নিজের ডিজিটাল কণ্ঠস্বর তৈরির ফিচার চালু করছে ট্রুকলার
 

সম্প্রতি জনপ্রিয় অ্যাপ ট্রুকলার কৃত্রিম বুদ্ধিমত্তার মাধ্যমে নিজের ডিজিটাল কণ্ঠস্বর তৈরির ফিচার চালু করছে। কেউ ফোন করলে এই ফিচারটি কাজে লাগিয়ে অপরপ্রান্তের ব্যক্তিকে স্বয়ংক্রিয়ভাবে নিজের ডিজিটাল কণ্ঠস্বরের মাধ্যমে ধারণ করা বিভিন্ন বার্তা শোনানো যাবে।

ফলে ফোন কল গ্রহণ না করলেও কল করা ব্যক্তি জানতে পারবে আপনি ব্যস্ত আছেন। খুব শিগগিরই নতুন এ ফিচার চালু হতে যাচ্ছে। 

ট্রুকলারের তথ্য মতে, কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) ফিচারটি ব্যবহারের জন্য মাইক্রোসফটের নতুন এআই সহকারী পার্সোনাল ভয়েসের প্রযুক্তি ব্যবহার করা হবে।

মাইক্রোসফট গত বছরের নভেম্বরে এ প্রযুক্তি আনে। প্রাথমিকভাবে এ ফিচারটি ট্রুকলার প্রিমিয়াম ইউজাররা ব্যবহার করতে পারবে।

এটি চালু হলে ব্যবহারকারীদের প্রথমেই নিজেদের কণ্ঠস্বরের মাধ্যমে কয়েক সেকেন্ডের বার্তা ধারণ করতে হবে। এরপর সেই কণ্ঠস্বরের অনুরূপ ডিজিটাল কণ্ঠস্বর তৈরি করে দেবে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তি। 

ট্রুকলারে বেশ কয়েকটি ডিজিটাল কণ্ঠস্বর ব্যবহার করা যায় স্বয়ংক্রিয়ভাবে ফোন কলের উত্তর দেওয়া জন্য। নতুন এ ফিচার চালু হলে নিজের ডিজিটাল কণ্ঠস্বর ব্যবহার করে ধারণ করা বার্তা অন্যদের শোনানো যাবে।

চাইলে নিজের ডিজিটাল কণ্ঠস্বরের মাধ্যমে নির্দিষ্ট ব্যক্তিদের শুভেচ্ছা বার্তাও পাঠানো যাবে। তবে এসব বার্তার প্রথমেই কণ্ঠস্বরটি যে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তির মাধ্যমে তৈরি করা হয়েছে তা জানিয়ে দেবে ট্রুকলার। 

ট্রুকলার বর্তমানে ডিজিটাল কণ্ঠস্বর তৈরির ফিচার নির্দিষ্ট ব্যক্তিদের ওপর পরখ করছে। ট্রুকলারের বেটা সংস্করণ ব্যবহারকারীরা আগামী কয়েক সপ্তাহের মধ্যে যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া, সুইডেন, চিলি, দক্ষিণ আফ্রিকা ও ভারতে বসবাসকারী পরীক্ষামূলকভাবে এ ফিচার ব্যবহার করতে পারবে।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।