https://comcitybd.com/brand/Havit

সেভ নেই এমন নাম্বারেও যাবে হোয়াটসঅ্যাপের মেসেজ

সেভ নেই এমন নাম্বারেও যাবে হোয়াটসঅ্যাপের মেসেজ সেভ নেই এমন নাম্বারেও যাবে হোয়াটসঅ্যাপের মেসেজ
 
ব্যবহারকারীদের আরও স্বাচ্ছন্দে মেসেজিং সেবা প্রদানের লক্ষ্যে এবার মোবাইলে সংরক্ষিত নেই এমন নাম্বারেও সরাসরি মেসেজ পাঠানোর অপশন চালু করেছে মেটার জনপ্রিয় মেসেজিং সার্ভিস হোয়াটসঅ্যাপ। 

সাধারণত দেখা যেত নতুন কোনো নাম্বারে কোনো প্রয়োজনীয় ডকুমেন্ট পাঠানোর ক্ষেত্রে বা মেসেজ করার ক্ষেত্রে নাম্বারটিক মোবাইলে সংরক্ষণ করা লাগত অথবা বিশেষ কিউআর কোড প্রয়োজন হতো।

সবসময় হোয়াটসঅ্যাপ মেসেজিং করার ক্ষেত্রে বিষয়টি ঠিক হলেও এককালীন কাউকে মেসেজ করার ক্ষেত্রে এটি সত্যিই বিড়ম্বনার। 

হোয়াটসঅ্যাপ এক ব্লগপোস্টে জানিয়েছে, তাদের নতুন আপডেটে এবার নাম্বার সেভ করা ছাড়া বা কিউআর কোড ছাড়া সরাসরি মোবাইল নাম্বার দিয়ে মেসেজ করা বা ডকুমেন্ট পাঠানো যাবে। 
নতুন এই অপশনে একজন ব্যবহারকারীকে মেসেজ লিখতে হবে বা ডকুমেন্ট যুক্ত করতে হবে। এরপরে অনুসন্ধান বারে যেখানে সাধারণত সংরক্ষণ করা নাম টাইপ করতে হতো, সেখানে সরাসরি মোবাইল নাম্বারও দেওয়া যাবে।

সেই অসংরক্ষিত নাম্বারটি ‘নট ইন ইউর কনটাক্টস’ বিভাগে প্রদর্শিত হবে। পরে সেন্ড বাটনে চাপ দিলেই মেসেজ বা ডকুমেন্ট সেই নাম্বারে চলে যাবে। 

চলতি বছরেই হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য বেশ কিছু নতুন সুবিধা নিয়ে এসেছে। এর মধ্যে রয়েছে বিশেষ কারো সঙ্গে চ্যাট গোপন রাখতে চ্যাটলক ফিচার।

পাশাপাশি এক ডিভাইসে একাধিক নাম্বারে হোয়াটসঅ্যাপ চালানোর সুবিধা। এছাড়া মেসেঞ্জারের মতো হোয়াটসঅ্যাপেও যুক্ত করা হয়েছে স্ক্রিন শেয়ারের সুযোগ।







০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।