https://comcitybd.com/brand/Havit

গেমটি তৈরি হয়েছে মিয়ানমারে জান্তাবাহিনীর সাথে লড়াইয়ের লক্ষ্যে

গেমটি তৈরি হয়েছে মিয়ানমারে জান্তাবাহিনীর সাথে লড়াইয়ের লক্ষ্যে গেমটি তৈরি হয়েছে মিয়ানমারে জান্তাবাহিনীর সাথে লড়াইয়ের লক্ষ্যে
 

মিয়ানমারের সামরিক জান্তা বাহিনীর সাথে লড়াই করার লক্ষ্যে তৈরি করা হয়েছে এক গেম। সেই দেশের আইটি প্রফেশনাল কো টুট তৈরি করছেন। ২০২১ সালের ফেব্রুয়ারিতে বাংলাদেশের প্রতিবেশী দেশ মিয়ানমারে একটি অভ্যুত্থান ঘটে। সামরিক সরকার ক্ষমতায় আসার পর দেশে গৃহযুদ্ধ শুরু হয়।

সে সময় আইটি প্রফেশনাল কো টুটের বন্ধু এবং বন্ধুর গর্ভবতী স্ত্রীকে জান্তা সৈন্যরা তুলে নিয়ে যায়। গণতন্ত্রকে সমর্থন করার অপরাধে তার বন্ধু দেড় বছর কারাবরণ করেন। এতে ক্ষুব্ধ হয়ে কো টুট তার প্রযুক্তিগত জ্ঞান ব্যবহার করে ওয়ার অব হিরো দ্য পিডিএফ গেম তৈরি করেন। তিনি বাস্তব ঘটনার উপর ভিত্তি করে মোবাইল গেমের গল্পটি রূপান্তরিত করেছেন। বিনা মূল্যে ডাউনলোড করা গেলেও গেমটির ভেতর ইন অ্যাপ পারচেজ অপশন রয়েছে। সেখানকার আয় দিয়ে জান্তাবিরোধী সেনাদলের খাবার ও অস্ত্র খরচের জোগান দিচ্ছেন কো টুট। এখন পর্যন্ত পাঁচ লাখ আট হাজার ডলারের ফান্ড গঠন করতে পেরেছেন তিনি। বিদ্রোহী গোষ্ঠী পিপলস ডিফেন্স ফোর্সেস (পিডিএফ) কে সামরিক বাহিনীর সাথে যুদ্ধে সহায়তা করার পাশাপাশি, তার উদ্দেশ্য হল দেশ ও বিদেশের মানুষের কাছে সত্যিকারের প্রকৃত চিত্র তুলে ধরা। দেশটির গৃহযুদ্ধে এ পর্যন্ত চার হাজারের বেশি মানুষ মারা গেছে। 








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।