বিশ্বব্যাপী প্রিমিয়াম স্মার্টফোনের চাহিদা বাড়ছে। চাহিদা মেটাতে উৎপাদন বাড়াচ্ছে বিভিন্ন কোম্পানি। স্যামসাং এই কোম্পানিগুলির মধ্যে একটি। দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি কোম্পানি আগামী বছরের মধ্যে ২৫০ মিলিয়ন প্রিমিয়াম স্মার্টফোন বিক্রির লক্ষ্য নির্ধারণ করেছে। খবর গিজমোচ্যনা।
প্রতিযোগিতামূলক স্মার্টফোন বাজারে নিজেদের অবস্থান ধরে রাখতে চায় স্যামসাং। সামগ্রিক বিক্রির পাশাপাশি ফ্ল্যাগশিপ মডেলের বিক্রি বাড়ানোর পরিকল্পনা করছে স্যামসাং। স্মার্টফোনের বাজারে, স্যামসাং চীনা ব্র্যান্ড যেমন ইউরোপে শাওমি এবং চীনের হুয়াওয়ের এর সাথে প্রতিযোগিতার মুখোমুখি। এছাড়াও, অ্যাপল এখনও বিশ্ব বাজারে শীর্ষস্থানীয় অবস্থানে রয়েছে।
স্যামসাং ইতিমধ্যেই তার ফোল্ডেবল স্মার্টফোনের উৎপাদন বাড়িয়েছে ২ মিলিয়ন ইউনিটে। যা বর্তমানে ২০ শতাংশ মার্কেট শেয়ার ধারণ করে স্যামসাং, তার লক্ষ্য বাজারে একটি শক্তিশালী অবস্থান সুরক্ষিত করা। যাইহোক, স্মার্টফোন শিল্প ২০১৯ সাল থেকে নিম্নমুখী হয়েছে, যা কোভিড -১৯ মহামারী দ্বারা আরও খারাপ হয়েছে। এই সময়ে স্যামসাং-এর মতো বেশির ভাগ স্মার্টফোন ব্র্যান্ডের আয় কমেছে। তবে প্রিমিয়াম স্মার্টফোনের বিক্রি তুলনামূলক ভালো ছিল। স্যামসাং তাদের প্রিমিয়াম সেগমেন্টের স্মার্টফোনের বিক্রি বাড়াতে এটিকে পুঁজি করতে চায়।
২০২৪ সালে, সংস্থাটি তার প্রিমিয়াম গ্যালাক্সি এস সিরিজ এবং ফোল্ডেবল ফোনগুলির বিক্রয় বাড়ানোর দিকে মনোনিবেশ করছে।
স্যামসাং আগামী বছরের শুরুতে আইফোনের আগে গ্যালাক্সি এস ২৪ বাজারজাত করবে বলে আশা করছে। এর মাধ্যমে উচ্চমানের বাজারে একটি শক্তিশালী অবস্থান তৈরি করতে চায় এই কোম্পানিটি।











০ টি মন্তব্য