চলতি বছরের তৃতীয় প্রান্তিকে মার্কিন স্মার্টফোন বিক্রি কমেছে ১৯ শতাংশ। কাউন্টারপয়েন্ট রিসার্চের মার্কেট মনিটরের সাম্প্রতিক এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।
দেশে কর্মরত বিভিন্ন কোম্পানির মধ্যে স্যামসাং, গুগল ও টিসিএলের বিক্রি কমেছে যথাক্রমে ২৬, ৩৭ ও ৫১ শতাংশ। যাইহোক, মটোরোলা এবং নোকিয়া এইচএমডি আগের বছরের তুলনায় এই বছরের তৃতীয় প্রান্তিকে তাদের বিক্রয় যথাক্রমে ৩১ এবং ১৭ শতাংশ বৃদ্ধি করতে সক্ষম হয়েছে।
রিপোর্ট অনুযায়ী, ২০২৩ সালে অ্যাপলের ডিভাইস বিক্রি ২০২২ সালের তুলনায় ১১ শতাংশ কমেছে। পরবর্তীতে আইফোন ১৫ সিরিজ উন্মোচনের পর চতুর্থ ত্রৈমাসিকে কোম্পানির বিক্রি কিছুটা বেড়েছে।
২০২৩ সালের তৃতীয় ত্রৈমাসিক সম্পর্কে, গবেষণা বিশ্লেষক ম্যাথিউ অরফ বলেন, "এই সময়ের মধ্যে, ভোক্তা পর্যায়ে চাহিদা কম ছিল, কিন্তু আসল সরঞ্জাম নির্মাতারা (ওইএম) স্মার্টফোনের বিক্রি বাড়াতে আগ্রহী ছিল৷ কিন্তু গ্রাহকরা তা করেননি৷ তাদের ডিভাইসটি সেভাবে আপডেট করুন। এর হার স্বাভাবিকের চেয়ে অনেক কম ছিল।
তিনি বলেন, 'উন্নত বাহ্যিক ডিজাইনের স্মার্টফোন, ডিভাইসে এ ধরনের বৈশিষ্ট্যের অভাব এবং সামষ্টিক অর্থনীতির অস্থিতিশীল পরিস্থিতি মার্কিন স্মার্টফোন বাজারে বিরূপ প্রভাব ফেলেছে।'











০ টি মন্তব্য