https://www.brandellaltd.com/

উন্মোচিত হলো ছোটদের দেশীয় পাজল গেইম

উন্মোচিত হলো ছোটদের দেশীয় পাজল গেইম উন্মোচিত হলো ছোটদের দেশীয় পাজল গেইম
 
বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা এবং সাত বীরশ্রেষ্ঠ- কে নিয়ে প্রচলিত পাজল বানিয়েছে দেশের একদল তরুণ ডেভেলপার ও উদ্যোক্তা।

ব্লক প্রচ্ছায়ায় কিশোর মনে এই কীর্তিমানদের ছবি গেঁথে দিতে এবং খেলতে খেলতে তাদের সম্পের্কে সম্যক ধারণা দিতেই এই সিরিজ পাজল গেইম নির্মাণ করেছে ‘দেশী পাজল’। গুগল প্লে স্টোরের ‘দেশী গেমস’ (play.google.com id=com.sensefry.DeshiPuzzle) আইডিতে প্রকাশ হয়েছে গেইমটি।

শিশু দিবসকে সামনে রেখে শনিবার ১৬ মার্চ বিকেলে রাজধানীর কাওরান বাজারের ‘ভিশন ২০২১ টাওয়ার’ এর সম্মেলন কেন্দ্রে গেইমটি সবার জন্য উন্মুক্ত করেন প্রথম বাংলাদেশী আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কার জয়ী ‘সাইবার টিনস’ উদ্যোক্তা সাদাত রহমান।

এসময় তিনি গেইমটি মোবাইলের পাশাপাশি একটি গেইম বক্স হিসেবে প্রকাশের অনুরোধ করেন। তিনি বলেন, গেইমটি আমি খেলেছি।

এর মিউজিক ভালো লেগেছে। এতে করে বাচ্চারা সহজে গেইম খেলতে খেলতে মুক্তিযুদ্ধ ও ইতিহাস জানতে পারবেন। আমরা আমাদের ১৩২১৯-এ এই গেইম বিষয়ে তাদেরকে অবহিত করবো।    

গেইমটির নির্মাতা ও প্রকাশক ব্রান্ডস হেড কমিউনিকেশন-এর প্রতিষ্ঠাতা রেজওয়ান রাজু বলেন, প্রজন্মকে খেলতে খেলতে মুক্তিযুদ্ধের ইতিহাস জানানোর উদ্দেশ্যেই পাজল গেইমটি তৈরি করেছি। ধীরে ধীরে এর মান উন্নয়ন করা হবে।

ইতিহাসের আরো অন্যান্য অধ্যায় যুক্ত করার পাশাপাশি খেলার মাধ্যমে খেলোয়াড়দের পুরস্কৃত করা হবে। গেইমটির মিডিয়া লঞ্চিং অনুষ্ঠানে জানানো হয়, গেইম উন্নয়নে কাজ করেছেন ১০ তরুণ।

শিশুরা যেনো শুরু থেকেই নিজেদের দেশে তৈরি গেইম খেলে বেড়ে উঠতে পারে এবং একইসঙ্গে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয় সেজন্যই এই গেইম সিরিজটি শুরু করা হয়েছে।

ধীরে ধরে গেইমটিতে আরো নতুন নতুন বিষয় ও গ্রাফিক্স যুক্ত হবে। গেইমটির মূল পরিকল্পনায় আছেন রেজওয়ান রাজু। তার সঙ্গে প্রোগ্রামার হিসেবে সংযুক্ত হয়েছেন দেশের প্রথম পিসি গেইম অরুনোদয়ের অগ্নিশিখা দলের প্রোগ্রামার মোয়াজ্জেম হোসেন ও হাসিনুর রেজা তপু।

পাজলের পোট্রের্ট শিল্পী  চারু পিন্টু। ব্যাকগ্রাউন্ড মিউজিকে স্টুডিও কমার্শিয়াল এবং ইউজার ইন্টাফেস তৈরি করেছেন রেজওয়ান রাজু ও জেসমিন আহমেদ।







০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।