https://www.brandellaltd.com/

ডাইনো গেম

ডাইনো গেম ডাইনো গেম
 

তাঁরা ডাইনো গেমের সঙ্গে বেশ পরিচিত স্মার্টফোন বা কমপিউটারে যাঁরা ক্রোম ব্রাউজার ব্যবহার করেন। গেমটির বিশেষত্ব হচ্ছে, এটি ডাউনলোড করতে হয় না।

গেমটি স্মার্টফোন বা কমপিউটারে ইন্টারনেট সংযোগ না পেলে বা সংযোগ বিচ্ছিন্ন হলেই পর্দায় দেখা যায়। গেমটি ইন্টারনেট চালু না হওয়া পর্যন্ত সাময়িক বিনোদনের সুযোগ থাকায় বিশ্বব্যাপী ভীষণ জনপ্রিয়তা পেয়েছে। 

ইন্টারনেট সংযোগ না থাকলে স্বয়ংক্রিয়ভাবে স্মার্টফোন বা কমপিউটারের পর্দায় দেখা যায় গেমটি। এরপর পর্দায় থাকা ডাউনোসরের ছবির ওপর ক্লিক করলে বা কি–বোর্ডের স্পেসবার চাপলেই দৌড়াতে শুরু করে ডাইনোসরটি।

চলার পথে বিভিন্ন বাধা পেরোতে পারলেই পয়েন্ট জমা হয়, আর না পারলে গেম শেষ হয়ে যায়। যতই সামনে এগোনো যায়, গেমে বাধার পরিমাণ ততই বেশি হতে থাকে।

এর ফলে ইন্টারনেট সংযোগ না থাকলেও বেশ ভালোভাবেই সময় কাটানো যায়। ক্রোম ইউএক্স দলের সদস্য সেবাস্তিয়ান গ্যাব্রিয়েল, অ্যালান বেটস ও এডওয়ার্ড জং ২০১৪ সালের শুরুতে ক্রোম ডাইনো গেম তৈরির পরিকল্পনা করেন।

এরপর গেমটি একই বছরের সেপ্টেম্বর মাসে আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত করা হয়। এ বিষয়ে সেবাস্তিয়ান গ্যাব্রিয়েল জানিয়েছেন, প্রথমে গেমটির নাম দেওয়া হয়েছিল প্রোজেক্ট বোলান।

গেমটির টি.রেক্স নামের একটি ব্যান্ডের প্রধান গায়ক মার্ক বোলানের নামে নামকরণ করা হয়েছিল। এরপর গেমের ফাংশনের রেফারেন্স হিসেবে ডাইনোসর থিম বেছে নেওয়া হয়।









০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।