সংক্ষিপ্ত ভিডিও প্ল্যাটফর্ম টিকটক আয় বাড়াতে এশিয়ার ক্রমবর্ধমান গেমিং বাজারকে ট্যাপ করতে চায়। এজন্য গেম ডেভেলপারদের সঙ্গে আলোচনা করছে প্রতিষ্ঠানটি। এশিয়া-প্যাসিফিক গেমিংয়ের প্ল্যাটফর্মের প্রধান মায়ান কোটলার নিক্কেই এশিয়াকে বলেন, বিশ্বব্যাপী গেমিং মার্কেটে ফোকাস করার জন্য এটি টিকটক-এর একটি কৌশলগত সিদ্ধান্ত বলে মনে করা হয়।
মায়ান কোটলার, যিনি টোকিও গেম শোতে অংশ নিতে জাপানে গিয়েছিলেন, বলেছেন টিকটকের গেমিং ব্যবসার জন্য একটি নিবেদিত দল রয়েছে। যার প্রধান কাজ হল বিজ্ঞাপন এবং বিপণন সমস্যা সমাধান করা। দলটি গেম কোম্পানিগুলিকে প্ল্যাটফর্মে কার্যকর বিজ্ঞাপন তৈরি করতে সহায়তা করছে তা ছাড়াও, কীভাবে টিকটকের জন্য উপযুক্ত ভিডিও তৈরি করা যায় সে বিষয়ে তিনি ওয়ার্কশপের আয়োজন করেন। এই আয়োজন টিকটক গেমিং এর গুরুত্ব তুলে ধরে।
চীনা প্রযুক্তি জায়ান্ট বাইটড্যান্সের মালিকানাধীন ভিডিও শেয়ারিং অ্যাপের আয়ের একটি গুরুত্বপূর্ণ উৎস হল বিজ্ঞাপন। কোম্পানি ব্যবহারকারীদের ফিডে অর্থ প্রদানের বিজ্ঞাপন প্রদর্শন করে। বিজ্ঞাপনের বিভিন্ন বিভাগ আছে। উদাহরণস্বরূপ, একটি নির্দিষ্ট ব্র্যান্ডের লিপস্টিকের একটি ভিন্ন শেড ব্যবহার করার কার্যত সুযোগ রয়েছে।
গেমিং সেক্টরে টিকটকের আগ্রহের প্রধান কারণ হল এর ক্রমবর্ধমান প্রতিযোগিতামূলক বাজার। টিকটক এবং ডাচ রিসার্চ ফার্ম নিউজুর এর একটি রিপোর্ট অনুসারে, ২০২২ সালে পিসি গেম রিলিজের সংখ্যা আগের পাঁচ বছরের তুলনায় ৮২ শতাংশ বেড়ে ১২,৬৯০ হয়েছে।
গেমিং কোম্পানিগুলো বৃহত্তর শ্রোতাদের কাছে পৌঁছানোর পাশাপাশি খেলোয়াড়দের আকর্ষণ করতে প্রতিযোগিতা বাড়াতে আগ্রহী। কোটলার বলেছেন, 'যদি এই লক্ষ্যটি আরও গুরুত্বপূর্ণ এবং গেমিং সংস্থাগুলির পক্ষে পৌঁছানো কঠিন হয়, তবে টিকটক এর আগমনের সাথে তারা তাদের লক্ষ্যের কাছাকাছি যেতে পারে। এশিয়া প্যাসিফিক একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বাজার। এখানে ভিডিও গেমের সংখ্যা বাড়ছে। কিন্তু নিন্টেন্ডোর মতো শিল্প জায়ান্টদের তুলনায় অগ্রগতি ধীর।











০ টি মন্তব্য