https://comcitybd.com/brand/Havit

এখন স্মার্টফোনের ক্যামেরা প্রযুক্তির ভবিষ্যৎ হতে যাচ্ছে পেরিস্কোপ জুম লেন্স?

এখন স্মার্টফোনের ক্যামেরা প্রযুক্তির ভবিষ্যৎ হতে যাচ্ছে পেরিস্কোপ জুম লেন্স? এখন স্মার্টফোনের ক্যামেরা প্রযুক্তির ভবিষ্যৎ হতে যাচ্ছে পেরিস্কোপ জুম লেন্স?
 
স্মার্টফোন ক্যামেরা প্রযুক্তি বর্তমানে ফ্ল্যাগশিপ ডিভাইসে সুপার টেলিফটো লেন্স অন্তর্ভুক্তির উপর দৃষ্টি নিবদ্ধ করছে। যাইহোক, কিছু ব্যবহারকারী তাদের অফার করা বিভিন্নতার প্রশংসা করেছেন। অন্যরা তাদের ব্যবহারিকতা এবং চিত্রের গুণমান নিয়ে প্রশ্ন তোলে। এই নিবন্ধটি বিতর্কের উভয় পক্ষের যুক্তিগুলি অন্বেষণ করবে।

স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা-তে পাওয়া ১০এক্স টেলিফটো সেটআপের মতো স্মার্টফোন ক্যামেরা লেআউটে নমনীয়তার গুরুত্বে বিশ্বাস করে। তারা যুক্তি দেয় যে একটি ডেডিকেটেড টেলিফটো লেন্স থাকা ২এক্স বা ৩এক্স জুমে আল্ট্রা-ওয়াইড সেকেন্ডারি ক্যামেরার চেয়ে বেশি কার্যকর। অনেক ব্যবহারকারীর জন্য এই অতিরিক্ত জুম ক্ষমতা আরও সৃজনশীল সুযোগ এবং সুবিধা প্রদান করে।

সুপার টেলিফটো লেন্স ৪এক্স থেকে ১০এক্স জুম অর্জন করতে একটি পেরিস্কোপ-স্টাইল সেটআপ ব্যবহার করে। যদিও এই সেটআপগুলি বেশ জটিল। তবে এটি দূরবর্তী বিষয়গুলিকে ক্যাপচার করার জন্য নতুন সম্ভাবনার দ্বার উন্মুক্ত করে।
 
বিতর্কের অন্য দিকে, সুপার টেলিফটো লেন্সের সমালোচকরা ছবির গুণমান এবং ব্যবহারযোগ্যতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। তারা নির্দেশ করে যে এই লেন্সগুলি প্রায়শই ছোট সেন্সরগুলির সাথে আসে, যা যথেষ্ট আলো ক্যাপচার করতে পারে না। এটি বিশেষ করে কম আলোর পরিস্থিতিতে ঘটে। ফলে এই লেন্স দিয়ে তোলা ছবি মোশন ব্লারে ভুগতে পারে।

উল্লেখিত আরেকটি অসুবিধা হল দূরবর্তী বিষয়ের ছবি তোলার চেষ্টা করার সময় অন্য ক্যামেরায় স্যুইচ করার প্রয়োজন। কারণ সুপার টেলিফটো লেন্স সবসময় সন্তোষজনক ফলাফল নাও দিতে পারে। এই ধরনের আচরণ লেন্সের মান কমাতে পারে এবং ব্যবহারকারীরা পরিবর্তে অন্যান্য ক্যামেরা মডিউলের উপর নির্ভর করতে পারে।







০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।