https://comcitybd.com/brand/Havit

গুগল ক্রোমে আসছে কৃত্রিম বুদ্ধিমত্তার নতুন ৩ ফিচার

গুগল ক্রোমে আসছে কৃত্রিম বুদ্ধিমত্তার নতুন ৩ ফিচার গুগল ক্রোমে আসছে কৃত্রিম বুদ্ধিমত্তার নতুন ৩ ফিচার
 

ক্রোমে কৃত্রিম বুদ্ধিমত্তাভিত্তিক (এআই) তিনটি নতুন ফিচার আনার ঘোষণা দিয়েছে গুগল। ব্রাউজারের ট্যাবগুলো সুশৃঙ্খলভাবে গুছিয়ে রাখতে, কাস্টমাইজড থিম তৈরি করতে ও ওয়েবসাইটে লেখার ক্ষেত্রে এআইভিত্তিক ফিচারগুলো সাহায্য করবে। 


ট্যাব অর্গানাইজার
ব্রাউজারের ট্যাবগুলো গুছিয়ে রাখতে ও ম্যানুয়াল কমান্ড বা নির্দেশনা ছাড়াই অনেকগুলো ট্যাব চালু করতে এআইভিত্তিক ‘ট্যাব অর্গানাইজার’ গ্রাহকদের সাহায্য করবে।  ক্রোম ব্রাউজারে চালু করা ট্যাবগুলোর বিষয়ভিত্তিক গ্রুপ স্বয়ংক্রিয়ভাবে তৈরি করে দেবে এআই টুলটি । ফিচারটি ব্যবহার করার জন্য গ্রাহককে একটি ট্যাবে রাইট ক্লিক করতে হবে এবং ‘ড্রপ ডাউন’ মেনু থেকে ‘অর্গানাইজ সিমিলার ট্যাব’ অপশনটি নির্বাচন করতে হবে। 


কাস্টমাইজ ক্রোম
অ্যান্ড্রয়েড ১৪ ও পিক্সেল ৮ ডিভাইসের নতুন কাস্টমাইজ ফিচারে মতো ক্রোমেই একই ধরনের সুবিধা দেখা যাবে। কাস্টমাইজড ক্রোম ফিচার ব্যবহার করে এআইয়ের মাধ্যমে নতুন নতুন ওয়ালপেপার তৈরি করা যাবে। এআই টুলটি ব্যবহার করার জন্য ব্রাউজারের হোমপেজের নিচের দিকে থাকা ‘কাস্টমাইজড ক্রোম’ বাটনে ক্লিক করুন। এর ফলে একটি সাইড প্যানেল সামনে আসবে। প্যানেলের ‘চেঞ্জ থিম’ অপশনে থেকে ‘ক্রিয়েট উইথ এআই’ টুলটি নির্বাচন করুন। 


এআইয়ের মাধ্যমে ওয়েবপেজে লেখা
এআইয়ের মাধ্যমে ওয়েব পেজে লেখার ‘হেল্প মি রাইট’ টুলটি ক্রোমে যুক্ত করবে গুগল। আগামী মাসে টুলটি উন্মোচন করার সম্ভাবনা রয়েছে। এই টুল ওয়েবসাইটটি নির্ভুলভাবে লিখতে ও উন্নত ব্যাকরণ ব্যবহার করতে সাহায্য করবে। টুলটি ব্যবহার করার জন্য ক্রোম ব্রাউজারের যেকোনো টেক্সট বক্সে রাইট ক্লিক করুন এবং ‘হেল্প মি রাইট’ অপশনটি নির্বাচন করুন। কিছু টেক্সটের মাধ্যমে এআইকে কোনো বিষয় লেখার জন্য নির্দেশনা দিন। এরপর এআই স্বয়ংক্রিয়ভাবে বিষয়টি নিয়ে নির্ভুলভাবে লেখে দেবে।









০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।