https://gocon.live/

স্প্যামাররা নানা কৌশল ব্যবহার করে ইউটিউব ব্যবহারকারীদের প্রতারিত করে। বর্তমানে ইউটিউবে স্প্যাম এর পরিমান অনেক বেড়েছে।

ইউটিউবে আসছে তিন পরিবর্তন

ইউটিউবে আসছে তিন পরিবর্তন ইউটিউবে আসছে তিন পরিবর্তন
 

স্প্যামাররা নানা কৌশল ব্যবহার করে ইউটিউব ব্যবহারকারীদের প্রতারিত করে। বর্তমানে ইউটিউবে স্প্যাম এর পরিমান অনেক বেড়েছে। স্প্যামারদের স্প্যামিং এর কারনে ইউটিউব বিরক্তিকর হয়ে উঠছে। বেশ কঠিন সময় পার করতে হচ্ছে স্প্যামারদের ঠেকাতে ইউটিউব কর্তৃপক্ষকে। ফলে স্প্যামারদের ঠেকাতে তিনটি পরিবর্তন নিয়ে এসেছে ইউটিউব।

প্রথমটি হচ্ছে, সাবস্ক্রাইবার হাইড অপশন আর থাকছে না অর্থাৎ এখন থেকে আর সাবস্ক্রাইবার লুকানো সুযোগ থাকছে না। সাধারণত স্প্যামাররা তাদের চ্যানেলে সাবস্ক্রাইবার লুকিয়ে রেখে ব্যবহারকারীদের ধোঁকা দেওয়ার চেষ্টা করে। কারণ, সাবস্ক্রাইবার দেখে ইউটিউব ব্যবহারকারীরা চ্যানেল সম্পর্কে ধারণা পেয়ে থাকেন।

দ্বিতীয় পরিবর্তন হচ্ছে চ্যানেলের নামকরণের ক্ষেত্রে বিশেষ ক্যারেক্টার বা অক্ষরের ঘনঘন ব্যবহারের সুযোগ সীমিত করা। স্প্যামারদের অন্যতম কৌশল হচ্ছে চ্যানেলের নামকরণের ক্ষেত্রে বিশেষ অক্ষরের ব্যবহার। সাবস্ক্রাইবার লুকিয়ে বিশেষ অক্ষর ব্যবহার করে ব্যবহারকারীদের আকৃষ্ট করার চেষ্টা করে স্প্যামাররা। বিশেষ অক্ষরের ব্যবহার কমলে স্প্যামারদের ঠেকানো যাবে বলে মনে করছে ইউটিউব কর্তৃপক্ষ।

তৃতীয় হচ্ছে ইনক্রিজ স্ট্রিক্টনেস।  ইউটিউব তাদের মন্তব্য সম্পাদনার নীতিমালাতেও ব্যাপক পরিবর্তন আনার ঘোষণা দিয়েছে। এ বছরের শুরুতেই মন্তব্য সম্পাদনার সেটিংসে পরিবর্তন আনে ইউটিউব। সেই সুবিধা আরও বাড়ানো হচ্ছে। এখন থেকে কনটেন্ট নির্মাতারা ‘ইনক্রিজ স্ট্রিক্টনেস’ সেটিংস বা ফিল্টার চালু করতে পারবেন। এতে স্প্যাম ও স্ক্যাম মন্তব্যের সংখ্যা কমে যাবে। তবে এই ফিল্টার চালু করা হলে অনেক সন্দেহজনক মন্তব্য বাতিল হয়ে যেতে পারে।








০ টি মন্তব্য



মতামত দিন

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার মতামতটি দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।







পাসওয়ার্ড ভুলে গেছেন? পুনরায় রিসেট করুন






রিভিউ

আপনি লগ ইন অবস্থায় নেই।
আপনার রিভিউ দেওয়ার জন্য লগ ইন করুন। যদি রেজিষ্ট্রেশন করা না থাকে প্রথমে রেজিষ্ট্রেশন করুন।